আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


মালয়েশিয়ায় ইমিগ্রেশনের অভিযানে ৫ বাংলাদেশীসহ আটক ৭৮

মেহেদী হাসান, মালয়েশিয়া:

ইমিগ্রেশন বিভাগ কুয়ালালামপুরের সেগাম্বুট ডালামের একটি আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ৪৭ পুরুষ, ২৫ নারী, তিন ছেলে ও তিন মেয়েসহ ৭৮ জন বিদেশিকে আটক করেছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৭৩ জন ইন্দোনেশিয়ান ও পাঁচ বাংলাদেশি।

অবৈধ অভিবাসী বসতি নির্মূল করার জন্য নিয়মিত অভিযান চালাচ্ছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক স্যামসুল বদরিন মহসিন বলেন, বিভাগ এ বছর এ পর্যন্ত নয়টি বসতি সনাক্ত করেছে।
তিনি বলেছিলেন যে বেশিরভাগ বসতিতে ইমিগ্রেশন অভিযান চালিয়েছিল কিন্তু কিছুদিন পর আবার সেখানে অবৈধ অভিবাসীরা পুণরায় বসতি স্থাপন করতে দেখা গেছে।
“বিদেশিদের ভাড়া দেওয়া স্থানীয়দের মালিকানাধীন বাসস্থান ছাড়াও ব্যক্তিগত মালিকানাধীন জমিতেও বসতি রয়েছে এসব অবৈধ অভিবাসীদের।

বুধবার (১০ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয় (কেডিএন) কমপ্লেক্সে ইমিগ্রেশন বিভাগের হরি রায়া (ঈদুল ফিতরি) উদযাপনের সময় তিনি সাংবাদিকদের বলেন, “এমনও কিছু ঘটনা রয়েছে যেখানে এই বসতিগুলিতে স্থানীয় নাগরিকদের পাশাপাশি বৈধ নথিপত্র রয়েছে এমন বিদেশিরাও বাস করে।
তিনি বলেছিলেন যে, তারা এই সমস্যাটি মোকাবেলার প্রচেষ্টায় কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) সহ অনেক দলের সাথে কাজ করবে।

এই অবৈধ বসতিগুলি যেভাবে নির্মূল করা যায় তা নিশ্চিত করার জন্য আমরা নজরদারি এবং অপারেশন পরিচালনা চালিয়ে যাব।

আমরা স্থানীয়দেরকে এইসব অবৈধদের সাথে ষড়যন্ত্র না করার জন্যও মনে করিয়ে দিতে চাই কারণ দোষী ব্যক্তিদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৫৫ই(১) এর অধীনে ব্যবস্থা নেওয়া হতে পারে, তিনি বলেছিলেন।
এছাড়া তিনি আরো বলেন, যারা বিদেশীদের সুরক্ষা দেয় বা নিয়োগ দেয় তাদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৫৬(১)(ডি)) এবং একই আইনের ৫৫বি ধারা অনুসারে ৫০ হাজার রিঙ্গিত পর্যন্ত জরিমানা করা যেতে পারে।


Top